মুক্তিযোদ্ধাদের সন্তানদের এক কর্মসূচিতে একাত্তরের স্বাধীনতাবিরোধীদের সন্তানদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণার দাবি জানানো হয়েছে।
শনিবার( ২১ শে এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ ব্যানারে মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। স্বাধীনতাবিরোধীদের সন্তানদের যারা সরকারি চাকরিতে রয়েছেন, তাদের চাকরিতে বরখাস্ত এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানানো হয় মানববন্ধনে।
‘আমরা মুক্তিযোদ্ধা সন্তান’এর সভাপতি সাজ্জাদ বলেন, বাধ্যতামূলকভাবে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা রেখে বিসিএস’র প্রিলিমিনারি থেকে তা কার্যকর করতে হবে। ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রেখে তা বাস্তবায়নে কমিশন গঠন করতে হবে ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক আ ক ম জামাল উদ্দিন বলেন, আমরা এখানে করুণা নিতে আসিনি। আমাদের পরিবারের রক্তের অধিকার নিতে এসেছি। মুক্তিযোদ্ধা কোটা ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্র আমরা বানচাল করে দেব।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদি হাসান বলেন, প্রিলিমিনারি থেকে কোটার বাস্তবায়ন আমরা চাই। কোটার বিপরীতে যেসব শূন্য পদ আছে দ্রুত সময়ের মধ্যে বিশেষ বিসিএসের মাধ্যমে পূরণ করতে হবে।