আগামী সাত দিনের মধ্যে কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাংচুরের ঘটনায় করা মামলাসহ সবগুলো মামলা প্রত্যাহারের জন্য নতুন সময় বেঁধে দিয়েছে আন্দোলনকারীরা।এই সময়ের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে আবারও অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।
ঢাবি লাইব্রেরির সামনে বুধবার বিকালে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেন, আমরাও চাই ভিসি স্যারের বাসায় যারা ভাংচুর চালিয়েছে তাদের প্রত্যেককের সাজা হোক।কিন্তু – “অজ্ঞাতনামাদের নামে মামলা হলে সাধারণ শিক্ষার্থী বা যে কেউই হয়রানীর শিকার হতে পারে। তাই আমাদের দাবি, সঠিকভাবে তদন্ত করে এবং ভিডিও ফুটেজ বিচার-বিশ্লেষণ করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে নির্দিষ্টভাবে অভিযোগ দায়ের করে মামলা করা হোক। অজ্ঞাতনামা মামলাগুলো তুলে নেওয়া হোক।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দুই যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, মুহাম্মদ রাশেদ খান প্রমুখ। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও উপাচার্যের বাসায় ভাঙচুরের ঘটনায় চারটি মামলা হয়েছে। এসব মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।