ভোলার মনপুরায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে স্কুলের লাইব্রেরী রুমে আটকিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। অভিযুক্তের নাম এনাম হাওলাদার। সে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি।
জানা গেছে, গত শনিবার (০১ এপ্রিল) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সরকারি হারিচ রোকেয়া প্রাথমিক বিদ্যালয়ের লাইব্রেরীতে এ ঘটনা ঘটে।রবিবার এ ঘটনায় অভিযোগকারী শিক্ষিকা শিউলি রাণী দাস অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ চেষ্ঠার অভিযোগে উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, প্রাথমিক শিক্ষক সমিতি ও ইউপি চেয়ারম্যান কাছে লিখিত অভিযোগ করেন।
অভিযোগে শিক্ষিকা শিউলী রাণী জানান, শনিবার সকাল সাড়ে ৯ টার সময় তিনি স্কুলের লাইব্রেরীতে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগ নেতা এনাম হাওলাদার লাইব্রেরীতে প্রবেশ করে তাকে কু-প্রস্তাব দেয়। পরে লাইব্রেরী থেকে চলে যেতে বললে ছাত্রলীগ নেতা দরজা বন্ধ করে ধাক্কা দিয়ে তাকে মেঝেতে ফেলে দেয়। এবং তাকে ধর্ষণের চেষ্টা করে।
এঘটনায় উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষক নেতারা। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান।
এ ব্যাপারে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন খান বলেন, ঘটনাটি শিক্ষিকার কাছ থেকে মৌখিক শুনেছি। এছাড়াও ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার লিখিতভাবে জানিয়েছেন। শিক্ষিকার লিখিত অভিযোগ পাওয়ার পর দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় আজ বুধবার মনপুরা থানায় মামলা দায়ের করা হয়েছে।