চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের খেলায় জুভেন্টাসের বিপক্ষে অবিশ্বাস্য এক গোল করে ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। গোলের তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় মাথায় হাত দেন স্তম্ভিত রিয়াল বস জিনেদিন জিদান। মুহূর্মুহ করতালীতে ভাসান খোদ জুভেন্টাস সমর্থকরাও।
জিনেদিন জিদানের অভিব্যক্তিটা দেখলেই চলত। হাতটা মাথার ওপর একবার ঘুরিয়ে ঝাড়া দিলেন। যেন কী হলো একটু আগে, সেটা মাথায় ঢুকছে না তাঁর!
জিদানের দোষ নেই। ডিফেন্সের সঙ্গে বুফনের ভুল বোঝাবুঝিতে বল পেয়ে গিয়েছিলেন রোনালদো। কিন্তু প্রায় শূন্য ডিগ্রি থেকে গোল করা সম্ভব নয় দেখে বল দিলেন ফাঁকায় থাকা লুকাস ভাসকেজকে। ভাসকেজের জোরালো শট অবিশ্বাস্য দক্ষতায় বাঁচিয়ে দিলেন বুফন। কিন্তু সে বল আবারও বক্সে আসতেই তার চেয়েও অবিশ্বাস্য কিছু ঘটল।
নিজের উচ্চতারও বেশি উচুতে বল পেলেন রোনালদো। কিন্তু সেটা গোলের উল্টো থাকায় নিজেকে শূন্যে ছুড়ে দিলেন। অবিশ্বাস্য এক বাইসাইকেল কিক । বুফন নড়ার সময়ও পেলেন না, বল বাঁ পোস্টের কোনায়। গোল!
গতরাতে ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন এই মহাতারকা।এই ম্যাচে ৩-০ গোলের জয়ে সেমিফাইনালে এক পা দিয়েই রাখলো রিয়াল মাদ্রিদ। আজ রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নামবে আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তাদের প্রতিপক্ষ রোমা।