নোয়াখালী-৪ নির্বাচনী আসনের সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের উত্তর কচ্চবিয়া এলাকায় শনিবার বিএনপি প্রার্থী ও দলের ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের জনসংযোগকালে তার সমর্থক ও আওয়ামী লীগ কর্মীদের সাথে সংঘর্ষের সময় পুলিশের উপর হামলার অভিযোগে বিএনপির ৩৮৩জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে চরজব্বার থানার পুলিশ। তার মধ্যে শনিবার আটকৃত জেলা বিএনপির সহ-সভাপতি ও সুবর্ণচর উপজেলার সভাপতি অ্যাড. এবিএম জাকারিয়াকে প্রধান আসামি করে ২৫৩জনকে এজাহার ভুক্ত ও আরো অজ্ঞাত ১৩০ জনকে আসামি করা হয়েছে।

রবিবার চরজব্বার থানার এসআই কামাল উদ্দিন বাদী হয়ে পুলিশের উপর হামলা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে এ মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করে চরজব্বার থানার ওসি মোঃ নিজাম উদ্দিন জানান, ঘটনার দিন আটকৃত ১৭জনকে আসামি দেখিয়ে গতকাল আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জের হাজতে পাঠান। এদিকে বিএনপি প্রার্থী মোঃ শাহজাহান নেতাকর্মীর বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এবং গ্রেফতারকৃতদের নিশর্ত মুক্তির দাবি করে বলেন, তার নির্বাচনী প্রচারণায় বাধা দিতে ও সরকারিদলের পক্ষপাতিত্ব করতে এ মিথ্যা মামলা দায়ের করেছে পুলিশ।

তিনি অভিযোগ করেন, শনিবার ও বিভিন্ন দিনে সুবর্ণচরের বিভিন্ন এলাকায় দলে নেতাকর্মী ও সমর্থকদের মারধর, বাড়ি ও দোকানে হামলা, ভাঙচুর ও লুঠপাট করে আওয়ামী লীগের লোকজন এবং বিনা ওয়ারেন্টে গ্রেফতার করা হচ্ছে নেতাকর্মীদের। একই ঘটনা করা হচ্ছে সদর উপজেলায়ও। এ অবস্থায় নেতাকর্মীদের নিরাপত্তার জন্য নির্বাচনী প্রচারণা স্থগিত করে রেখেছেন বলে জানান তিনি। তবে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মারধর, বাড়ি ও দোকানে হামলা, ভাঙচুর ও লুঠপাটের ঘটনা সম্পর্কে জানেন না বলে জানান চরজব্বার থানার ওসি ।