নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমানতপুর গ্রামে নির্বাচনী হাঙ্গামায় আওয়ামীলীগ- বিএনপির মধ্যে সংঘর্ষে আওয়ামীলীগের সাবেক মেম্বার সহ ১০ জন আহত হয়েছে। এ সময়ে ৫টি মটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়। ঘটনাটি ১৪ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৬টায় ঘটেছে।
প্রত্যক্ষ দর্শী ও স্থানীয় মেম্বার বাহার উদ্দিন খোকন জানান, বেগমগঞ্জ ইউনিয়নের আমানতপুর পেশকার বাড়িতে স্থানীয় বিএনপি নেতা শাহীন, ইকবাল, হারুন এর নেতৃত্বে একদল নেতা কর্মী ভোটের প্রচার করছিল। এ সময় আওয়ামীলীগের একদল নেতা কর্মী একইভাবে ভোটের জন্য ঐ বাড়িতে যাওয়ার চেষ্টা করলে বিএনপির নেতা কর্মীরা তাদের উপর হামলা চালায়। এতে ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সাবেক মেম্বার আবদুস ছোবহান (৩৬), সাবেক চেয়ারম্যান ছায়েদল হক মিয়ার পুত্র ও ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সামছু্িদ্দন (৪৫) সহ ১০ জন আহত হয়। আবদুস ছোবহান, সামছু্িদ্দনকে গুরুতর অবস্থায় বেগমগঞ্জ ১০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার সময় আওয়ামীলীগের নেতা কর্মীদের ৫টি মটর সাইকেল জ্বালিয়ে দেয়া হয়। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ কিরণ আহতদের দেখতে যান। এ সময় তিনি ঘটনার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে শাস্তির দাবী করেন।
অন্য দিকে বিএনপি দলীয় ভাবে অভিযোগ করে, বিএনপির কর্মীরা ভোট চাওয়ার জন্য পেশকার বাড়িতে গেলে আওয়ামীলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালালে আত্ম রক্ষার্থে তারাও প্রতিরোধ করতে বাধ্য হয়। এ ঘটনার ব্যাপারে বেগমগঞ্জ মডেল থানায় আবদুস ছোবহান বাদী হয়ে একটি এজাহার দায়ের করেছে।