বরিশাল-৪ আসনের বর্তমান এমপি পঙ্কজ দেবনাথকে আওয়ামী লীগের মনোনয়ন না দেওয়ার দাবি জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।পঙ্কজ দেব নাথ এর দুর্নীতি, অনিয়ম, দখল ও সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে গতকাল শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সামনে বিক্ষোভ, মানববন্ধন ও মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।
গতকাল শনিবার বিকেল ৩টা থেকে শুরু হয়ে দেড় ঘণ্টাব্যাপী ওই বিক্ষোভ কর্মসূচি চলে। বিক্ষোভ কর্মসূচির খবর পেয়ে আওয়ামী লীগের সভাপতি সন্ধ্যার দিকে বিক্ষোভকারীদের মধ্য থেকে কয়েকজনকে গণভবনে ডেকে নিয়ে আলাপ করেন।

কর্মসূচিতে অংশ নেন হিজলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইকবাল মাতুব্বর, কাজীরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান মিয়া, মেহেন্দীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল বাতেন, মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান আরজুসহ বরিশাল-৪ আসন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বরিশাল-৪ আসনে এমপি পঙ্কজ দেবনাথের দুর্নীতি, অনিয়ম, দখল ও সন্ত্রাসী কার্যকলাপে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের ওপর চালিয়েছে অত্যাচার ও জুলুম। স্থানীয় অনেক আওয়ামী লীগ নেতা এখনো ঘড়ছাড়া পঙ্কজ দেবনাথের কারণে। এছাড়া মুক্তিযোদ্ধাদেরকে তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করার অভিযোগ ও রয়েছে পঙ্কজদেব নাথ এর বিরুদ্ধে । তাই তাঁকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগের অন্য কোনো যোগ্য প্রার্থীকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করার দাবি জানায় বিক্ষোভকারীরা।