দেশের ২২টি নিউজ পোর্টাল নকল করে চালানোর অভিযোগে প্রবাসী পিএইচডি গবেষক এনামুলকে আটক করেছে র‌্যাব। শনিবার (২৪ নভেম্বর) সকালে এয়ারপোর্ট থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী এনামুলকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, প্রবাসী এনামূল দীর্ঘদিন ধরে দক্ষিণ কোরিয়ায় বসে বাংলাদেশের বিভিন্ন পত্রিকার সাইট নকল করে নিজে পরিচালনা করছিলো। এসব সাইটে সে নিজের মতো করে সংবাদ লিখে পোস্ট করতো। এসব সংবাদে সরকার বিরোধী এবং উস্কানিমূলক নানা গুজব ছড়াতো এনামুল। দেশে থাকার সময় এনামুল শিবিরের ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলো। তার ফেসবুকে সরকার বিরোধী এমন উস্কানিমূলক অনেক পোষ্ট দেখা গেছে।

গত বুধবার (২১ নভেম্বর) থেকে এনামুল হক নিখোঁজ ছিলেন বলে পরিবার দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল। তিনি আশকোনা থেকে নিখোঁজ হন।

বুধবার রাত ১টায় কোরিয়ায় যাওয়ার জন্য আশকোনার বাসা থেকে রাত ১০টার দিকে বের হয়েছিলেন পিএইচডি গবেষক এনামুল হক। এসময় তার বন্ধুর ছোট ভাই তাকে রিকশায় উঠিয়ে বিদায় নেন। এরপর থেকেই নিখোঁজ ছিল এনামুল। তার নিখোঁজের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্বজন ও বন্ধুরা স্ট্যাটাস দেন। সেখানে মোবাইল নম্বরও দেওয়া হয়।

তার পরিবারের দাবি , ঘটনার পরদিন বৃহস্পতিবার দিবাগত রাতে ‘অপহরণকারী’ পরিচয়ে তার স্বজনদের ফোন দেয় একটি চক্র। তারা দেড় লাখ টাকা দাবি করে। ওই নম্বরে তারা এক লাখ টাকাও পাঠিয়ে দেয়। তবে তারপরও ফেরত আসেনি এনামুল। এরপর শুক্রবার দক্ষিণখান থানায় নিখোঁজের একটি সাধারণ ডায়েরি (জিডি) করে পরিবার।