সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে নিজস্ব চ্যানেল খুলে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে মিথ্যা তথ্য প্রচারের মাধ্যমে বিদ্বেষ সৃষ্টি করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ মোরশেদ আলম মিয়াজী (২৪)। এ সময় তার কাছ থেকে ইউটিউবে টিভি চ্যানেল পরিচালনার বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস জব্দ করা হয়।

৩০ অক্টোবর, ২০১৮ মঙ্গলবার দুপুর আড়াইটায় কাফরুল থানার পর্বতা এলাকা অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে সাইবার ক্রাইম ইউনিটের একটি দল।

ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম বেশ কয়েকদিন ধরে প্রযুক্তি ব্যবহার করে ও গোয়েন্দা তৎপরতার সমন্বয়ে ইউটিউব চ্যানেল পরিচালনাকারী মোরশেদকে সনাক্ত করে পরবর্তী সময়ে গ্রেফতার করা হয়।

সে কম্পিউটার ও অডিও রেকর্ডিং সিস্টেম এর মাধ্যমে ভিডিও প্রস্তুত করে তার পরিচালিত ইউটিউব চ্যানেলে সম্প্রচার করে। তার পরিচালিত AR TV-তে ভিডিও সংখ্যা-৬৬২টি ও Bangla Tube Info- তে ভিডিও সংখ্যা-৬৮টি। সে উক্ত চ্যানেলের মাধ্যমে ইচ্ছাকৃতভাবে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টিসহ মিথ্যা, হিংসাত্মক বক্তব্য প্রচার করে।

এ সংক্রান্তে রমনা মডেল থানায় একটি মামলা রুজু হয়েছে। আজ ৩১ অক্টোবর, ২০১৮ মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদনসহ গ্রেফতারকৃতকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন ।