মাদারীপুরের রাজৈরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ দুইজন নিহত ও দুইজনন আহত হয়েছেন। পুলিশ বাস দুটিকে আটক করেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার বড় ব্রিজ নামক স্থানে গোল্ডেন লাইন নামে দূরপাল্লার একটি যাত্রীবাহী (ঢাকা মেট্রো ব-১৪-৮৬৮২) বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী কালকিনির থানার এএসআই কামরুল ইসলাম (৪০) ঘটনাস্থলেই মারা যান। নিহত কামরুল ইসলাম গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার নওহাটা গ্রামের লুৎফর মিয়ার ছেলে। তিনি দুই সন্তানের জনক।

এ এসআই কামরুল ইসলাম কর্মস্থল থেকে নিজ বাড়ি পার্শ্ববর্তী গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার নওহাটার গ্রামে যাচ্ছিলেন। পথিমধ্যে বড় ব্রিজ নামক স্থানে আসলে ঢাকা থেকে বরিশালগামী যাত্রীবাহী বাস গোল্ডেন লাইনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় একই মহাসড়কের রাজৈরে পেছন থেকে আসা বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী রাজা মাতুব্বর নামে (২২) এক যুবক নিহত ও দুই যুবক আহত হন। তারা মোটর সাইকেল নিয়ে মাদারীপুর সদরের মস্তফাপুর থেকে রাজৈর উপজেলার আমগ্রামে পুজা দেখতে আসছিল।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজৈর উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহত দুই যুবক মুরাদ মাতুব্বর ও জিয়া মাতুব্বরকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়। নিহত রাজা মাতুব্বর মাদারীপুর সদরের গাছবাড়িয়া গ্রামের আবুল মাতুব্বরের ছেলে।

৬/৭ টি দ্রুতগামী মোটরসাইকেল নিয়ে কিছু সংখ্যক যুবক মস্তফাপুর এলাকা থেকে রাজৈর উপজেলার আমগ্রামে পুজা দেখতে যাচ্ছিল। পথিমধ্যে মোল্লাকান্দি নামক স্থানে আসলে রাজা হঠাৎ মোটর সাইকেলের ব্রেকে চাপ দিলে পিছনের মোটর সাইকেলের সাথে ধাক্কা লাগলে রাজাসহ তিন আরোহী ছিটকে রাস্তার উপর পড়ে যায়। এসময় পিছন থেকে আসা বাস রাজাকে চাপা দিয়ে চলে যায়।

ওসি জিয়াউল মোর্শেদ ঘটনা দুটি নিশ্চিত করেছেন।