হ্যাশট্যাগ মিটু বিতর্কে একের পর এক অভিযোগে উঠে আসছে সঙ্গীত পরিচালক আনু মালিকের নাম। সোনা মহাপাত্রের পর এবার শ্বেতা পণ্ডিতও অভিযোগ করলেন আনুর বিরুদ্ধে।

১৫ বছর বয়সে একটু স্টুডিওতে আনু মালিকের হাতে যৌন হেনস্থা হয়েছিলেন এমনটা অভিযোগ এনেছেন পণ্ডিত যশরাজের নাতনি শ্বেতা। টুইটারে হ্যাশট্যাগ মিটু লিখে বলেছেন, আনু শিশুদের উপর যৌন অত্যাচারে আসক্ত। সেইসাথে তরুণ গায়িকাদেরকে তার থেকে সাবধান হওয়ার জন্য বলেছেন।
শ্বেতা লিখেছেন, প্রায় ১৭ বছর আগে মুম্বাইয়ের অ্যাম্পায়ার স্টুডিওতে আনু মালিকের ম্যানেজার তাকে ডেকে পাঠান। স্টুডিওতে তিনি তখন সুনিধি চৌহান ও শানের সঙ্গে ‘আওয়ারা পাগল দিওয়ানা’ সিনেমার একটি গ্রুপ সং রেকর্ড করছিলেন। পাশেই একটা ছোট কেবিনে আমাকে বসতে বললেন তিনি। সেখানে শুধু আনু আর শ্বেতাই ছিলেন।

শ্বেতা বলছেন, তিনি তখন একটা গানের আমাকে কয়েক লাইন গাইতে বললে গাইলাম। এরপর বললেন, এই গানটা আমি শানের সঙ্গে তোমাকে দিয়ে করাব। কিন্তু তার আগে আমাকে চুমু দাও। তিনি এমনভাবে হাসলেন তখন, ওরকম খারাপ দেঁতো হাসি আমি প্রথম দেখলাম। তখন আমি স্কুলি পড়ি, বয়স মাত্র ১৫ বছর।

ওই মুহূর্তে নিজের প্রতিক্রিয়া নিয়ে এ গায়িকা বলছেন, এ অবস্থায় আমার মনে হচ্ছিল, কেউ যেন আমার পেটে ছুরি মেরেছে। আমি তাকে আনু আঙ্কেল বলে ডাকতাম। আমার পরিবার এবং সঙ্গীত ঘরানা সম্পর্কেও উনি ভালোভাবে জানতেন।

সোনা মহাপাত্রের পর শ্বেতার অভিযোগও উড়িয়ে দিয়েছেন আনু মালিক। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেছেন, এমন অভিযোগ হাস্যকর। এ নিয়ে আমি কথা বলতে চাই না। এখন তো যে কেউ যা খুশি বলে দিচ্ছে।