একসঙ্গে মঞ্চ কাঁপিয়েছেন বহুবার। সম্পর্কটাও দীর্ঘ ৪০ বছরের। কিংবদন্তী কণ্ঠশিল্পী ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুর আকস্মিক মৃত্যু কোন ভাবেই মেনে নিতে পারছেন না নাগরবাউল জেমসও।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর যখন গতকাল সকালে (বৃহস্পতিবার) আসে তখন রাষ্ট্রীয় উন্নয়ন মেলায় যোগ দিতে জেমস বরগুনার পথে। সেখান থকেই জানান কিংবদন্তী তারকার মৃত্যুতে গভীর শোক। সঙ্গে আসতে না পারার আক্ষেপ ও ক্ষোভ। তবে জানিয়ে দিয়েছিলেন সন্ধ্যায় যখন মঞ্চে নামবেন আইয়ুব বাচ্চুকে স্মরণ করে উৎসর্গ করবেন কনসার্টটি।

সন্ধ্যায় মঞ্চে পা রাখেন জেমস। মঞ্চে নেমেই কনসার্টটি উৎসর্গ করেন প্রয়াত আইয়ুব বাচ্চুকে। তবে তা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। নিজের আবেগকে কোনভাবে নিয়ন্ত্রণ করে বলেন, আজকের অনুষ্ঠান হোক এটাই আমি চাচ্ছিলাম না। কিন্তু বাচ্চু ভাইয়ের একটা কথা মনে পড়ে গেল। একটা গল্প বলি, অএঙ্ক আগে একটা শোতে হাস্যোজ্জ্বল বাচ্চু ভাই বলেছিলেন, যাই হোক শো ইজ মাস্ট অন। আজো অন, আমি চেষ্টা করছি।
নগরবাউল জেমসের কান্নার ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে। সেইসঙ্গে জেমসের কান্নায় আবার ভেঙ্গে পড়ে গোটা বাংলাদেশ।

উল্লেখ্য, জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব গতকাল বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন। সকাল ১০টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ায় তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের জরুরী বিভাগ থেকে জানানো হয়েছে, আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর।