জয়া আহসান পরিচালিত ও প্রযোজিত চলচ্চিত্র ‘দেবী’ সারা দেশে ১৯ অক্টোবর মুক্তি পাচ্ছে। প্রথম সপ্তাহে সবমিলে ২৫-২৮টির মতো সিনেমা হলে মুক্তি পেলেও বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স জানিয়েছে তারা প্রতিদিন চলচ্চিত্রটির ১০টি করে প্রদর্শনী করবে।

এর আগে ‘আয়নাবাজি’, ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার ১০টি করে প্রদর্শনীর ব্যবস্থা করে স্টার সিনেপ্লেক্স। তবে সেগুলো ছিলো মুক্তির দ্বিতীয় বা তার পরের সপ্তাহে। ফলে দেবী’র জন্য এটা একরকম রেকর্ড বলা যেতে পারে।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া এবং বিপণন বিভাগের সিনিয়র ম্যানেজার মেজবাহ উদ্দিন বলেন, আমরা দেবী সিনেমাটি নিয়ে দর্শকের আগ্রহ দেখেই ১০টি শো চালানোর সিদ্ধান্ত নিয়েছি। হুমায়ূন আহমেদ, চঞ্চল চৌধুরী, জয়া আহসান এ সিনেমার বিশেষ আকর্ষণ।

তিনি আরো বলেন, শুক্রবার ও শনিবার সিনেমাটির ১০টি করে শো চলবে। তবে রবিবার নয়টি শো রাখা হয়েছে। তারপরও চাহিদা অনুযায়ী এ প্রদর্শনীর সংখ্যা বাড়তে পারে।

স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হবে দেবীর প্রদর্শনী। এরপর সকাল ১০টা ৫০ মিনিট, দুপুর ১২টা ৫৫ মিনিট, ১টা ১৫ মিনিট, বিকেল ৩টা ১০ মিনিট, ৩টা ৪৫ মিনিট, ৫টা ২৫ মিনিট, সন্ধ্যা ৬টা ১৫ মিনিট, রাত ৭টা ৪০ মিনিট, ৮টা ৪৫ মিনিটের শোতে দেখা যাবে।

নন্দিত লেখক হুমায়ূন আহমেদের হাত ধরে তারই সৃষ্টি মিসির আলী চরিত্রটির প্রতি কোটি কোটি মানুষের আগ্রহ তৈরি হয়ে আছে অনেক আগে থেকেই। উপন্যাসের চরিত্র ‘মিসির আলী’ নষ্টালজিক করে রেখেছে অনেককেই। সেই মিসির আলীকে ‘দেবী’ উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়ে সিনেমার পর্দায় হাজির করছেন অনম বিশ্বাস।

ছবিতে মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়াও রানু চরিত্রে জয়া, তার স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, নীলা চরিত্রে শবনম ফারিয়াকে দেখা যাবে।
চঞ্চল চৌধুরী ও জয়া আহসান।

১৯ অক্টোবর দেশের ২৯টি হলে মুক্তি পাবে ‌’দেবী’।কেবল রাজধানীর স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন ১০টি করে শো চালানো হবে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।

রাজধানীর যেসব সিনেমা হলে:

‘দেবী’ মুক্তি পাবে সেগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), বলাকা, শ্যামলী, মধুমিতা, চিত্রামহল, পুনম।

ঢাকার বাইরে যেসব হলে:

সেনা (সাভার), পূর্বাশা (সান্তাহার), গ্যারিসন (কুমিল্লা),নিউ মেট্রো ( নারায়ণগঞ্জ), চম্পাকলি (তঙ্গি), বর্ষা (জয়দেবপুর), আলমাস ( চট্টগ্রাম), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), অভিরুচি (বরিশাল), নন্দিতা (সিলেট), লিবার্টি (খুলনা), মনিহার (যশোর), শংখ (খুলনা)।

মর্ডান (দিনাজপুর), শাপলা (রংপুর), রূপকথা (পাবনা), মানসী (কিশোরগঞ্জ), সোনিয়া (বগুড়া), মম ইন (বগুড়া), ছায়াবানী (ময়মনসিংহ), হীরামন (নেত্রকোনা), সত্যবতী (শেরপুর)।