সিরাজগঞ্জের পৌর এলাকায় গৃহবধূকে গণধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ পৌর এলাকার কোবদাসপাড়া মহল্লার হাফিজুল ইসলাম ওরফে বাবু (৪২) ও মো. আব্দুল মমিন (৪০)।

মামলার বরাত দিয়ে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু জানান, ২০১৭ সালের ১১ অক্টোবর ভোরে স্বামীর সাথে ঝগড়া করে ওই গৃহবধূ বোনের বাড়ির উদ্দেশ্যে রওনা হন। তিনি রানীগ্রাম ক্লোজার এলাকায় রিকশার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় কোবদাসপাড়া মহল্লার মমিন, হাফিজুল ইসলাম বাবু, সাগর, রাসেল ও ফিরোজ তাকে একা পেয়ে জোর করে তুলে নিয়ে ধর্ষণ করে। প্রায় দুই ঘণ্টা পর তাকে রিকশায় তুলে দিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। এ ঘটনায় গৃহবধূ নিজেই বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। শুনানি শেষে বিচারক মমিন ও হাফিজুলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। বাকি তিনজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়