একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হানিফ পরিবহনের মালিক হানিফকে দেশে ফিরিয়ে এনে শাস্তির দাবিতে কুড়িগ্রামে হানিফ পরিবহন চলাচলে বাধা ও কাউন্টারে তালা লাগিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার সকাল ১১টার দিকে শহরের ঘোষপাড়াস্থ হানিফ কাউন্টারের ম্যানেজার নুরু মিয়া ছাত্রলীগ কর্মীদের দাবির মুখে কাউন্টারে তালা লাগিয়ে দেন বলে জানা গেছে।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুজ্জামান রাকিব সাংবাদিকদের জানান, হানিফ পরিবহনের মালিক হানিফ একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি। তাই ছাত্রলীগ সাধারণ ছাত্রদের নিয়ে কাউন্টার বন্ধ করে দিয়েছে।

হানিফ পরিবহনের কুড়িগ্রাম কাউন্টার ম্যানেজার নুরু মিয়া জানান, হানিফ পরিবহনে কয়েক হাজার শ্রমিক চাকরি করে জীবিকা নির্বাহ করছে। মালিক দোষ করলে আইনের আওতায় তার বিচার হবে। আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ। কাউন্টারে চাকরি করে সংসার চালাই। আমাদের অপরাধ কোথায়? গাড়ি না চললে আমাদেরকে পরিবার নিয়ে পথে বসতে হবে।

কুড়িগ্রাম জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক লুৎফর রহমান বকসী সাংবাদিকদের জানান, গত রোববার রাতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ছাত্রলীগের একটি গ্রুপের কর্মীরা হানিফ পরিবহন বন্ধের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে। এর আলোকে সোমবার সকাল ১১টায় হানিফ কাউন্টার বন্ধ করে দেয়া হয় বলে কাউন্টারের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে।

তিনি এ সময় বলেন, হানিফ পরিবহন বন্ধ করা নিয়ে আমাদের কেন্দ্রীয়ভাবে কোনও ধরনের নির্দেশনা নেই। এ নিয়ে মোটর মালিক পক্ষের সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।