তাবলিগ জামাতে চলমান পরিস্থিতিতে উলামাকে কেরামের অবস্থান স্পষ্ট করার লক্ষ্যে রাজধানীর মিরপুরে ১২ নম্বর হারুন মোল্লা ঈদগাহ মাঠে ওয়াজাহাতী জোড় চলছে।

আজ শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে চলবে ১টা পর্যন্ত। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমির ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর। এছাড়া ঢাকা ও পার্শ্ববর্তি অনেক আলেম ওলামা উপস্থিত রয়েছে। তবে এ সভায় অংশ নেয়নি তাবলিগ জামাতের আরেক গ্রুপ মাওলানা সাদ কান্ধলভী অনুসারিরা।
জানা গেছে, তাবলিগ জামাতে চলমান বিরোধ নিষ্পত্তি, জনসাধারণ ও তাবলীগি সাথীদের মাঝে ভুল সুধরানো এবং তাবলিগ জামাতের সমস্যা নিরসনে ওলামায়ে কেরামের অবস্থান পরিস্কার বিষয়ে আজকের এ জোড়।

বক্তাগণ বলেন, তাবলিগ জামাতের বয়ান, আমল, তালিম, মশওয়ারা কোনো কিছুতেই আমির নিযুক্ত নেই। এমনকি বিশ্ব ইজতেমায় কে বয়ান করবেন আর কে ইমামতি ও মুনাজাত করবেন তাও নির্ধারণ করা থাকে না কোনো সময়। যুগ যুগ এভাবেই চলে আসছে। কিন্তু হঠাৎ করেই এমন নেজাম পাল্টে নিজেকে সবকিছুর আমির দাবি করে বসলেন মাওলানা সাদ। যা কোনো নেজামেই নেই। তাবলিগে এখন একটিই মাত্র সমস্যা মাওলানা সাদ। তার বিভ্রান্তি, দীনের সঙ্গে সাংঘর্ষিক বক্তব্য বাদ দিলেই তাবলিগ আগের অবস্থানে চলে আসতো। কিন্তু সেটা তিনি না করে পুরো তাবলিগ জামাতকে দ্বিখন্ডিত করে দিলেন। অতএব আমাদের সতর্ক থাকতে হবে যেন এ ফেতনা কোনোভাবেই বাংলাদেশে না প্রবেশ করে।

এদিকে সাদ অনুসারিরা বলেন, দিল্লির নেজামুদ্দিনের আমির মাওলানা সাদের মতামতের ভিত্তিতে বাংলাদেশের তাবলিগ জামাত পরিচালিত হতো। হঠাৎ করে একটি স্বার্থনেষী পক্ষ তা যাচ্ছেনা।