রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপি সমর্থিত জিয়া পরিষদকে সেমিনার করতে দেয়নি পুলিশ। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সেমিনারে অংশ নিতে আসলেও তাকে ফেরত পাঠানো হয়। যদিও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, অনুমতি না থাকায় তাদের সেমিনার করতে দেয়া হয়নি। তবে জিয়া পরিষদ দাবি করেছে,পুলিশ আগে মৌখিক অনুমতি দিয়েছিল।
আজ শনিবার সকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে আলোচনা সভা হওয়ার কথা ছিল। অনুষ্ঠান অংশ নিতে না পেরে ইনস্টিটিউশনের সামনেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি নেতা বলেন, ‘ফ্যাসিবাদী সরকার কথা বলার ন্যূনতম অধিকারটিও কেড়ে নিয়েছে। এর মাধ্যমে সরকার একটি ভয়ানক পরিবেশ সৃষ্টি করেছে। আজ প্রশাসন আমাদের জিয়া পরিষদের পূর্বঘোষিত কর্মসূচি পালন করতে দিচ্ছে না। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’
এ বিষয়ে জানতে চাইলে রমনা জোনের ডেপুটি কমিশনার মারুফ হোসেন সর্দার বলেন, কেউ আমাদের কাছ থেকে প্রোগ্রামের অনুমতি নেয়নি। আমরাও কাউকে গ্রোগ্রাম করার অনুমতি দেইনি। আমরা তো ইনডোর অনুষ্ঠান করার অনুমতি দিয়ে থাকি। কিন্তু বিএনপি বা অন্য কেউ রমনায় সেমিনার করার জন্য লিখিত বা মৌখিক অনুমতি নিতে আসেনি। এই কারণে হয়তো তাদের অনুষ্ঠান করতে দেওয়া হয়নি।

জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ বলেন, পুলিশ আমাদের সেমিনার করার জন্য মৌখিক অনুমতি দিয়েছিল। কিন্তু শনিবার সকালে তারা সেমিনার করতে না দিয়ে ফিরিয়ে দিয়েছে। আমার মনে হয় পুলিশ ধারণা করেছিল সেমিনারে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডন থেকে বক্তব্য দেবেন। এই কারণে সেমিনার করতে দেয়নি। কিন্তু আমাদের সেমিনারে তার বক্তব্য দেওয়ার কথা ছিল না।