ছাত্র রাজনীতিতে যুক্ত হয়েছেন তৃতীয় লিঙ্গের শিশির বিন্দু। তাকে দেশে তৃতীয় লিঙ্গের প্রথম ছাত্রনেতা হিসে বে আখ্যা দিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

শিশির বিন্দু রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সহসভাপতি নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার বিকেলে ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলা সংসদের ১২তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা উদীচী কার্যালয়ে সম্মেলন উদ্বোধন করেন ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলা সংসদের সাবেক সভাপতি ডা. সুনীল কুমার বিশ্বাস। সম্মেলন অধিবেশনের মাধ্যমে জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি করা হয় কাওসার আহমেদ রিপনকে। এ ছাড়া সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক ও নাফিজ মোল্লা সাংগঠনিক সম্পাদক নির্বাচন করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি রাতুল ইসলাম জনি, শিশির বিন্দু, সহকারী সাধারণ সম্পাদক হৃদয় খান, কোষাধ্যক্ষ সোহানুর রহমান, দপ্তর সম্পাদক লাবিব মাহমুদ, শিক্ষা ও গবেষণা অর্নিকা দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সেলিম, সাংস্কৃতিক সম্পাদক রাফিদুল ইসলাম, সদস্য মনজয় সরকার। এ ছাড়া দুজন সদস্যকে পরবর্তীতে কাজের ভিত্তিতে দলে যুক্ত করা হবে।

সম্মেলন অধিবেশন শেষে শপথ বাক্য পাঠ করেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজ উল্লাহ।

রাজবাড়ী জেলা বাংলাদেশ ছাত্র ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি কাওসার আহমেদ রিপন বলেন, ‘তৃতীয় লিঙ্গের শিশির বিন্দুর আগ্রহ ও মেধাবী। তিনি ফরিদপুর রাজেন্দ্র কলেজের ইসলামের ইতিহাস নিয়ে মাস্টার্স করছেন।’

শিশির বিন্দুকে নিয়ে দেওয়া এক ফেসবুক পোস্টে সিপিবি সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম লেখেন, ‘বাংলাদেশের ছাত্র রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা হলো ছাত্র ইউনিয়নের হাত ধরে। দেশের রাজনীতির ইতিহাসে প্রথম যুক্ত হলো কোনো ট্রান্সজেন্ডার ছাত্রনেতা! বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলার সহসভাপতি হয়েছেন ট্রান্সজেন্ডার শিশির বিন্দু। ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী শিশির বিন্দু প্রগতিশীল ছাত্র আন্দোলনের নতুন অধ্যায়। কমরেড বিন্দু, অভিনন্দন।’