যৌতুক ও মারধরের অভিযগে স্ত্রীর দায়ের করা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহাদাত হোসেনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯–এর বিচারক বেগম মাফরুজা পারভীন সোমবার এ আদেশ দেন। প্রথম আলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) রেজাউল করিম।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে চিকিৎসক শেখ মৃন্ময়ী হোসেন বাদী হয়ে গত বছরের ২২ নভেম্বর ডিবির এডিসি শাহাদাত হোসেনের বিরুদ্ধে নালিশি মামলা করেন।

জানতে চাইলে পিপি রেজাউল করিম প্রথম আলোকে বলেন, আদালত ভুক্তভোগী শেখ মৃন্ময়ী হোসেনের মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। সম্প্রতি তদন্ত প্রতিবেদন জমা পড়ে। তাতে যৌতুকের সত্যতা মেলেনি; তবে নির্যাতনের সত্যতা পাওয়া গেছে বলে তদন্ত প্রতিবেদনে বলা হয়। তবে ওই প্রতিবেদনের বিরুদ্ধে বাদীপক্ষ নারাজি দেন। আদালত সোমবার নারাজি আবেদন গ্রহণ করে শাহাদাত হোসেনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী ইশরাত হাসান প্রথম আলোকে বলেন, তাঁর মক্কেলকে যৌতুকের জন্য নির্যাতন করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এডিসি শাহাদাত হোসেন প্রথম আলোকে বলেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সঠিক নয়। তবে মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে বলে শুনেছেন। তিনি আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল