বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রদীপ নিভে যাওয়ার আগে যেমন ধপ করে জ্বলে ওঠে, তেমনি বিদায়ের আগে মানুষের ওপর অত্যাচার বাড়িয়ে দিয়েছে সরকার। গতকাল বুধবার পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের নিহত বিএনপি নেতা আব্দুর

রশিদ আরেফিনের পরিবারের সদস্যদের খোঁজখবর এবং সহমর্মিতা জানাতে এসে তিনি এ কথা বলেন। এ সময় নিহত আব্দুর রশিদ আরেফিনের পরিবারের হাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে নগদ আর্থিক সহায়তা তুলে দেন গয়েশ্বরচন্দ্র রায়।

আরেফিনের মৃত্যু নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বরচন্দ্র রায় বলেন, এখানকার মাটি বলছে, বিএনপি নেতা আব্দুর রশিদ আরেফিনকে হত্যা করে, তার মৃত্যুকে হৃদরোগ বলে চালিয়ে দিতে চাইছে সরকার। এ ধরনের মিথ্যাচারের জন্য তথ্যমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে বলব। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আব্দুর রশিদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলেন গয়েশ্বর।

পরে বোদা উপজেলা বিএনপির আয়োজনে নিহত বিএনপি নেতা আরেফিনের স্মরণে তার বাড়ির উঠানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সেখানে গয়েশ্বরচন্দ্র বলেন, এখন আমাদের একটাই শপথ, তা হচ্ছে গণতান্ত্রিক যুদ্ধে আমাদের জয়লাভ করতে হবে; এই যুদ্ধের ময়দানে আমরা থাকব।

এতে বোদা উপজেলার বিএনপির আহ্বায়ক আফাজুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ প্রমুখ। পরে নিহতের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

facebook sharing buttontwitter sharing button