নোয়াখালীর চৌমুহনীতে গতকাল শুক্রবার জুমার নামাজের পর হিন্দুদের মন্দিরে হামলা, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় প্রশান্ত সাহা (২৬) নামে আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানায়, গতকাল শুক্রবারের ঘটনার পর বেগমগঞ্জ উপজেলা প্রশাসন চৌমুহনীতে ১৪৪ ধারা জারি করে। কিন্তু আজ শনিবার সকালে ইসকন মন্দির পুকুর থেকে প্রশান্ত সাহা নামে আরও একজনের লাশ পাওয়া যায়। এরপর হিন্দু সম্প্রদায়ের লোকজন লাশ নিয়ে শহরের ডিবি রোড, ফেনী রোড, করিমপুর রোড ও কলেজ রোডে বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা লাশ নিয়ে প্রধান সড়কের উপর অবস্থান নিলে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এদিন বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার জন্য বার বার অনুরোধ করলেও তারা তা প্রত্যাখান করে। এরপর প্রশাসন অতিরিক্ত আইনশৃংঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন করে।
এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুন নাহার বলেন, ‘যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন শক্ত অবস্থান আছে। জনগণের জানমালের স্বার্থে প্রয়োজনে আরও কঠোর হতে বাধ্য হবে।’
এই রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোনো সময় বড় ধরনের ঘটনার আশঙ্কা প্রকাশ করছেন ব্যবসায়ী ও এলাকার লোকজন।