বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে গ্রেফতার করা হলো তার প্রেমিকা রিয়া চক্রবর্তীকে। সুশান্তের মৃত্যুর তদন্ত করছে সিবিআই। সেই মামলাতেই মাদক সংক্রান্ত অভিযোগও উঠে এসেছে। রিয়ার ফোন থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট উদ্ধার হয়।

সেখানেই জানা যায়, সুশান্তের জন্য মাদক কিনেছিলেন রিয়া। তারপরই সিবিআই–এর পাশাপাশি মামলার তদন্তভার হাতে নেয় নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (‌এনসিবি)‌।

গত সপ্তাহে রিয়ার ভাইকে জেরার পর গ্রেফতার করে এনসিবি। এবার গ্রেফতার রিয়া। আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন তার আইনজীবী এবং পরিবার। সেই আশঙ্কাই সত্যি হল। টানা তিন দিন ধরে জেরা চলছে রিয়ার।

সোমবার ভাই শৌভিকের মুখোমুখি বসিয়ে জেরা করা হয় রিয়াকে। সকাল সাড়ে ৯টা থেকে জেরা শুরু হয়। চলে কয়েক ঘণ্টা।

এনসিবি–কে রিয়া স্পষ্ট বলেন, ‘‌যা করেছি, সুশান্তের জন্য।’‌

এনসিবি সূত্রে এও জানা গেছে, রিয়া নিজে মাদক নিতেন বলে অস্বীকার করেছেন।

এর আগে এনডিভি–কে একটি সাক্ষাৎকারে রিয়া স্বীকার করেন, যে সুশান্ত মাদক নিতেন। তিনি অনেকবার বাধা দেন। কাজ হয়নি। সুশান্তের মানসিক এবং শারীরিক অবস্থা নিয়ে চিন্তিত ছিলেন বলেও জানিয়েছেন তিনি।

এনসিবি–র তরফে জানানো হয়েছে, রিয়ার ভাই শৌভিক এবং সুশান্তের হাউস ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা যে মাদক কিনেছেন, সেই প্রমাণ রয়েছে। এনসিবি এও বলেছে, রিয়া এবং শৌভিকের নির্দেশেই মার্চ থেকে জুন ১৬৫ গ্রাম গাঁজা কিনেছিলেন সুশান্তের পরিচারক দীপেশ সাওয়ান্ত। দীপেশ সেকথা নিজেই স্বীকার করেছেন।

জেরায় আরো বলেছেন, ২০১৮ সালের সেপ্টেম্বরে কাজে যোগ দেওয়ার পর থেকেই সুশান্তকে গাঁজা টানতে দেখেছেন তিনি।

রিয়ার বিরুদ্ধে পাটনার থানায় এফআইআর করেন সুশান্তের বাবা কে কে সিং। অভিযোগ, তার ছেলেকে আত্মহত্যা প্ররোচণা দিয়েছেন রিয়া। টাকা নয়ছয় করেছেন।