জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো বলেছেন, এই মুহূর্তে তার উদ্দীপনা ও উচ্চাকাঙ্ক্ষা এ যাবৎকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। পরের মৌসুমে তার চেষ্টা থাকবে ‘ অতীত রেকর্ড ভেঙে বিশ্ব জয় করার’।

জুভেন্টাসের হয়ে দ্বিতীয়বারের মতো ‘স্কুডেটো’ জয় করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। কিন্তু তার জোড়া গোল সত্ত্বেও ইতালীয় জায়ান্টরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে ফরাসি ক্লাবকে অতিক্রম করতে পারেনি।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ৩৫ বছর বয়সী এই তারকা লিখেছেন, “আমি ‘বিয়ানকোনেরো’তে আমার তৃতীয় মৌসুমের জন্য প্রস্তুত হচ্ছি। আমার উদ্দীপনা ও আকাক্সক্ষা অতীতের যে কোনো সময়ের চেয়ে অনেক উঁচুতে- গোল, জয়, অঙ্গীকার, নিষ্ঠা এবং পেশাদারিত্বে।

সতীর্থ এবং জুভেন্টাসের সমস্ত কর্মীর সহায়তা নিয়ে আমি আমার সমস্ত শক্তি দিয়ে আবারও অতীত রেকর্ড ভেঙে ইতালি, ইউরোপ এবং বিশ^কে জয় করার জন্য কাজ করছি।”

২০২১ সালের লিগ শিরোপা জয়ের মাধ্যমে টানা দশম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনের লক্ষ্যে মরিজিও সারির পরিবর্তিত হিসেবে প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন জুভেন্টাস ও ইতালির সাবেক তারকা আন্দ্রে পিরলো।

তবে চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতা পাঁচ বারের শিরোপা স্বাদ লাভ করা রোনালদোর মান কমিয়ে দিয়েছে। অথচ এই ট্রফি জয়ের লক্ষ্যেই ২০১৮ সালে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে এসেছিলেন পর্তুগাল সুপার স্টার। ‘বাধা টপকানোর’ লক্ষ্য নিয়ে আগামী ১৮ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া পরের মৌসুম শুরুর প্রস্তুতি নিচ্ছেন রোনালদো।

তিনি বলেন, ‘আরও একবার আরও ভালো করতে চাই, শিরোপা জয়ের জন্য এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনের জন্য। এবং সাফল্যের শিখরে পৌঁছানোর পথে যে সব চ্যালেঞ্জ আসবে তার মোকাবিলা করতে ও সফল হতে।

আমরা জুভেন্টাস, আমরা চ্যাম্পিয়ন। আমরা অতীতের যে কোনো সময়ের তুলনায় আরও শক্তিশালী হয়ে ফিরতে চাই।’

গত মৌসুমে বেশ কিছু অর্জন রয়েছে রোনালদোর। প্রথম কোনো ফুটবলার হসেবে তিনি চ্যাম্পিয়নস লিগে ১০ বা ততোধিক গোল করেছেন তিনটি ভিন্ন ক্লাবের হয়ে। তিনি প্রথম কোনো ফুটবলার যিনি প্রিমিয়ার লিগ, লা লিগা এবং সিরিএ লিগে ৫০ বা ততোধিক গোল করেছেন এবং ইউরোপের শীর্ষ ৩টি লিগে এক মৌসুমে ৩০টি বা এর অধিক গোল করেছেন। টানা ১১টি ম্যাচে গোল করে সিরিএ লিগে আরো একটি বিরল রেকর্ডের যৌথ মালিক বনেছেন রোনালদো। এর আগে ওই তালিকায় ছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফ্যাবিও কোয়াগলিয়ারেলা। সব প্রতিযোগিতায় তার করা ৩৭ গোলের হিসাবটিও জুভেন্টাসের জন্য এক মৌসুমে রেকর্ড।