নওগাঁর খুচরা চাল বাজারে বেড়েছে সব ধরনের চালের দাম। খুচরা বিক্রেতারা বলছেন, মোকামে চালের দাম বৃদ্ধির কারণে খুচরা বাজারে বেড়েছে দাম। আর মিল মালিকরা বলছেন, ধানের দাম বৃদ্ধি ও ঈদের ছুটিতে চালের উৎপাদন কম হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে।
নওগাঁর মোকামে সপ্তাহের ব্যবধানে সব ধরনের চালের কেজিতে বেড়েছে ১ থেকে ৩ টাকা। আর বস্তা প্রতি বেড়েছে ৫০ থেকে ১৫০ টাকা। বর্তমানে জেলার খুচরা বাজারে প্রতি কেজি কাটারি ৪৪ থেকে বেড়ে ৪৬, জিরা ৪৬ থেকে বেড়ে ৪৮, আটাশ ৪০ থেকে বেড়ে ৪২, স্বর্না ৪১ থেকে বেড়ে ৪২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

খুচরা চাল বাজারের ব্যবসায়ী তাপস কুমার জানান, মিলাররা চাল দিতে চাচ্ছেন না। আবার দিলেও তা কিনতে হচ্ছে বেশি দামে। আর আমরা বেশি দামে কিনেছি তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

নওগাঁ চালকল মালিক গ্রুপ এর সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার জানান, বাজারে ধারের দাম কিছুটা বৃদ্ধি ও ঈদে শ্রমিকদের ছুটি থাকার কারণে উৎপাদন কিছুটা কম হয়েছে। আর এ কারণেই বাজারে সামান্য কিছু চালের দাম বৃদ্ধি পেয়েছে। সামনের সপ্তাহ নাগাদ এ দাম সমন্বয় হবে বলে আশা করা হচ্ছে।

নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী জানান, চালের বাজার ঠিক রাখতে খাদ্য বিভাগ সারা বছরই কাজ করে। এর মধ্যে চালের দাম সহনীয় পর্যায়ে রাখতে সারা জেলার বাজারগুলোতে নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ সমন্বয় কাজ শুরু করেছে। বাজার নিয়ন্ত্রণে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।