কোটা সংরক্ষণ আন্দোলনের নেতা ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। রাজধানী শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনে (৫৭ ধারা) ছাত্রলীগ কর্মীর দায়ের করা এক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাশেদ খানকে শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনে (৫৭ ধারা) ছাত্রলীগ কর্মীর এক মামলায় গ্রেফতার করা হয়েছে।
তবে আন্দোলনকারীদের সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন দাবি করেন, তিনজনকে মিরপুর ১৪ নম্বর সেকশনের ভাসানটেক বাজারের মজুমদার মোড়ের ১২ নম্বর বাসা থেকে আটক করে নিয়ে যাওয়া হয়। এ সময় সাদা পোশাকের পুলিশ ছাড়াও পোশাকধারী পুলিশ ছিল।

আটকের আগে নিজের বাসা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে রাশেদ খান বলেন, আমাকে বাঁচান প্লিজ, আমাকে তুলে নিয়ে যাচ্ছে। আমাকে ধাওয়া দিয়েছে ডিবি পুলিশে। ভিডিওটি শেয়ার করুন। এরপর তিনি যেখান থেকে কথা বলছেন, সেই ঠিকানাও দেন।

ঘটনার পর রাশেদ খানের স্ত্রী রাবেয়া আলো বলেন, রাশেদকে ডিবি পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তুলে নিয়ে গেছে বাসা থেকে। এ সময় তাঁকে অনেক মেরেছে।’ এই বলে কান্না করতে থাকেন তিনি। রাবেয়া আলো আরো জানান, তিনি এখন থানায় জিডি করতে যাচ্ছেন।