নোয়াখালীতে ৩৮ জন পুলিশসদস্য সহ নতুন করে ১ দিনে ৯০ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৬৫ জন ও মোট মৃত্যু ১২ জন ।

রবিবার (৩১শে-মে) সকাল ১১টার দিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মোমিনুর রহমান।

তিনি বলেন, গত ২৮,২৯ শে মে তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ল্যবে পাঠানো হয়। পরে ৩০ মে রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ২৮ জন পুলিশ সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৪৬ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৫৬৫ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা জন্য হাসপাতালে পাঠানো হয়েছে তিনি বর্তমানে সুস্থ রয়েছেন। ৪১ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন । ১২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ।

তিনি আরও বলেন,শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।

এদিকে, সকালে নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান , জেলার ৩৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় বেগমগঞ্জের চৌমুহনী ফাঁড়ি ও সদরের সোনাপুর পুলিশ ফাঁড়ি লকডাউন করা হয়েছে। নোয়াখালীতে করোনা ভাইরাসের সংক্রমণের হার বেড়ে যাওয়ায় প্রশাসন জেলার বানিজ্য কেন্দ্র চৌমুহনী বাজার আজ থেকে ৩য় দফায় লকডাউন করেছে আগামী ৭ই জুন পর্যন্ত।

নোয়াখালীতে নতুন করে ৯০ জন করোনা রোগী সনাক্ত।নোয়াখালী সদর- ১৭ জন, বেগমগঞ্জ- ৫৪ জন, সোনাইমুড়ি- ১১ জন, সেনবাগ- ০৩ জন, কবিরহাট- ০৫ জন,জেলায় মোট আক্রান্ত -৬৬৫ জন,সুস্থ -৪৩ জন।মৃত্যু-১২ জন (বেগমগঞ্জ-০৬, সোনাইমুড়ি-০২জন, সেনবাগ-০২জন, সূবর্ণচর-০১জন)। ২৪ ঘন্টায় স্যাম্পল প্রেরণ-৩০৬ জন। আজকের প্রাপ্ত ফলাফল -১৬৫ জন।পজিটিভ -৯০ জন। নেগেটিভ -৭৫জন।এযাবৎ মোট স্যাম্পল প্রেরণ-৪৪৬৪ জন।প্রাপ্ত ফলাফল – ৩৯৫৮ জন।

পজিটিভ -৬৬৩ জন। নেগেটিভ -৩২৯৫ জন।আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা : ৬১২ জন।কোভিড হাসপাতালে (শহীদ ভুলু ষ্টেডিয়াম) ভর্তি রোগীর সংখ্যা : ১৯ জন।

করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা : (উপজেলা ভিত্তিক তথ্য) :নোয়াখালী সদর-১৩৮ জন,সুবর্ণচর-১৭ জন,হাতিয়া-০৬ জন,বেগমগঞ্জ – ৩১৪ জন,সোনাইমুড়ী-৪৭ জন,চাটখিল-৩৭ জন,সেনবাগ-৩১ জন,কোম্পানিগঞ্জ -০৮ জন,কবিরহাট-৬৭ জন।আক্রান্তের হার ১৬.৮০%,সুস্থতার হার ৬.১৬%।