করোনা সংক্রমনের ফলে বদলে যাওয়া পরিস্থিতিতে জনসচেনতনতা সৃষ্টি, খবার সরবরাহ করা, মৃত ব্যক্তির দাফন, সংক্রমিত ব্যাক্তির লাশ উদ্ধার থেকে শুরু করে নানাবিধ মানবিক কাজে নিয়োজিত রেখে দৃষ্টান্ত স্থাপন করেছে নোয়াখালী জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় এবার বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের মিয়াপুর গ্রামে করোনায় আক্রান্ত দরিদ্র কিশোরের জন্য পুলিশ সুপার আলমগীর হোসেনের পক্ষ থেকে ভালোবাসার উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।
শনিবার বেগমগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে পুলিশ সদস্যরা আক্রান্ত ওই কিশোরো বাড়িতে পৌঁছে দেয় উপহার সামগ্রী। এসবের মধ্যে ছিলো বিভিন্ন জাতের ফল, নতুন জামা-কাপড়, শুকনো খাবার, বিস্কুট, চকলেট ও পরিবারের জন্য চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র।
এ প্রসঙ্গে পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন বলেন, পুলিশ জনগণের সেবক, এটি শুধু শ্লোগান নয়। জনগণের সেবায় কাজ করে যাচ্ছে জেলা পুলিশ। বিশেষ করে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে মাঠে থেকে অগ্রণী ভূমিকা পালন করছে পুলিশের সদস্যরা। একদিকে লকডাউন অপরদিকে মানুষকে ঘরে রাখার জন্য সরকারের বিভিন্ন নিয়ম-কানুন মেনে চলতে সচেতন ও সতর্ক করা এবং দরিদ্রদের খাদ্য সয়হাতা দেয়া হচ্ছে।
তিনি বলেন, বেগমগঞ্জের আলাইয়ারপুর ইউনিয়নের এক কিশোর করোনায় আক্রান্ত হয়েছে। বিষয়টি খুবই বেদনাদায়ক। কারও সংস্পর্শে সে সংক্রমিত হয়েছে। তার বাড়ি লকডাউন। তার পরিবার খুবই দরিদ্র। তাই পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য ও কিশোরের যাতে মনোবল না ভেঙ্গে পড়ে, সেজন্য কিছু উপহার পাঠিয়েছি। এটি আমাদের ক্ষুদ্র প্রয়াস। এতে করে এই কিশোর এবং তাঁর পরিবার অন্তত মনোবল ফিরে পাবে।