চট্টগ্রামের দুর্ধর্ষ শিবির ক্যাডার সরোয়ার হোসেন ওরফে সরওয়ারকে গ্রেফতার করা হয়েছে। এ ধরনের একটি খবর পেয়ে বিমানবন্দরে একটি টিম পাঠিয়েছেন বলে জানিয়েছেন বায়েজিদ থানার ওসি প্রিন্টন সরকার।

আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার থেকে আসা একটি বিমান থেকে তাকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট পুলিশ।

বায়োজিদ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিন্টন সরকার জানান, দুর্ধর্ষ শিবির ক্যাডার সরোয়ারকে আটকের খবর পেয়েছি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ তাকে আটক করা হয় বলে জেনেছি। তবে সে সরোওয়ার কিনা আমরা নিশ্চিত নয়। আমাদের একটি টিম যাচ্ছে। নিশ্চিত হলে আমরা তাকে চট্টগ্রামে নিয়ে আসবো।

উল্লেখ্য, সন্ত্রাসী সরওয়ার নয়টি মামলায় ও অপর সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সন নয়টি মামলায় চট্টগ্রাম কারাগারে বন্দি ছিল। ২০১৭ সালের ১ সেপ্টেম্বর রাত ৮ টায় জামিনে বের হওয়ার পর থেকে এতদিন পর্যন্ত পলাতক ছিল এই দুই সন্ত্রাসী। তাই দেশের সকল বিমানবন্দরে সরোয়ারকে গ্রেফতারের নির্দেশনা দেয়া ছিল।

শিবির সন্ত্রাসী সরওয়ারের বিরুদ্ধে বর্তমানে খুন, অপহরণ, চাঁদাবাজি, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে নগরীর বায়েজিদ থানায় ছয়টি, পাঁচলাইশ থানায় তিনটি, চান্দগাঁও থানায় দুটি এবং ডবলমুরিং থানায় একটিসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে।

এছাড়া অপর সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সনের বিরুদ্ধে বায়েজিদ থানায় পাঁচটি, পাঁচলাইশ থানায় একটি এবং ডবলমুরিং থানায় একটি মামলাসহ মোট সাতটি মামলা বিচারাধীন রয়েছে। এ মামলাগুলো চট্টগ্রাম মহানগর দায়রা জজ ও তার অধীন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বিচারাধীন।