ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে হরতাল পালন করছে বিএনপি। হরতালের সমর্থনে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে কিছু নেতাকর্মী জড় হন। বেলা বাড়ার সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে। কর্মীদের পাশাপাশি দলের শীর্ষস্থানীয় নেতারাো যান দলীয় কার্যালয়ে।

সকাল ১১টা ৫০ মিনিটের দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থানরত রুহুল কবির রিজভীর সঙ্গে কথা বলেন পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম। পুলিশের এই কর্মকর্তা রুহুল কবির রিজভীকে আধঘণ্টার মধ্যে রাস্তা ছেড়ে দেওয়ার জন্য আল্টিমেটাম দেন। পুলিশের আল্টিমেটামের পর ঘটনাস্থলে থাকা বিএনপির নেতা-কর্মীদের মধ্যে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে তিন মিনিটের মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে চলে যান দলটির নেতা-কর্মীরা। এর কিছুক্ষণ পর নেতাকর্মীরা আবার জড়ো হতে থাকেন।

এরআগে সকাল সোয়া ১১টার দিকে আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি এসেই স্লোগান শুরু করে বলেন, ‘প্রহসনের নির্বাচন মানি না, মানবো না’। এরপর মাটিতেই বসে পড়ে নেতাকর্মীদের সঙ্গে স্লোগান দেন তিনি।

রোববার দুপুর ১টায় নয়াপল্টনে দিয়ে দেখা গেছে, ইশরাক হোসেন নেতাকর্মীদের নিয়ে সামনের সারি থেকে স্লোগান দিচ্ছেন।