নোয়াখালীর সেনবাগে ডাকাতির প্রস্তুতিকালে নিজ দলের সদস্যদের গুলিতে ১২ মামলার আসামি আন্তঃজেলা ডাকাতদলের সর্দার আনোয়ার হোসেন ইউছুফ (৪৪) নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে উপজেলার কেশারপাড় ইউনিয়নের বীরকোট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, চার রাউন্ড তাজা কার্তুজ, সাত রাউন্ড গুলির খোঁসা, তিনটি রামদা, একটি টর্চলাইট ও একটি গ্যাসলাইট উদ্ধার করে। নিহত ডাকাত সর্দার বেগমগঞ্জ উপজেলার পূর্ব লাউতলী গ্রামের আবু তাহের অলিউল্লাহর ছেলে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, সোমবার রাত সোয়া ৯টার দিকে ডাকাতির ঘটনায় করা মামলার পলাতক আসামি ও আন্তজেলা ডাকাত সর্দার আনোয়ার হোসেন ওরফে ইউছুফকে বেগমগঞ্জের জমিদারহাট এলাকা থেকে গ্রেপ্তার করে সেনবাগ থানা-পুলিশের একটি দল। জিজ্ঞাসাবাদে ইউছুফ রাতে সেনবাগের বীরকোট এলাকার তার দলের একটি ডাকাতির প্রস্তুতির তথ্য দেন। এর পর পুলিশের ওই দলটি ইউছুফকে নিয়ে তার সহযোগীদের ধরতে বীরকোট এলাকায় গেলে সেখানে আগে থেকে ডাকাতির জন্য প্রস্তুতি নেয়া তার সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টাগুলি ছোড়ে।

একপর্যায়ে ডাকাত সর্দার ইউসুফ পালিয়ে যাওয়ার সময় ডাকাত দলের অপর সদস্যদের গুলিতে গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধ চলাকালে পুলিশের তিন সদস্য আহত হন।

তিনি আরও জানান, নিহত ডাকাত সর্দার আনোয়ার হোসেন ইউসুফের বিরুদ্ধে সাতটি ডাকাতি, একটি অস্ত্র ও একটি মাদকসহ মোট ১২টি মামলা ছিল।