স্প্যানিশ সুপারকোপার ফাইনালে একই শহরের প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। শ্বাসরুদ্ধকর ম্যাচের শেষ দিকে পাঁচ মিনিটের ব্যবধানে দুবার জালে বল জড়িয়ে বার্সেলোনাকে হারিয়ে শিরোপার মঞ্চে পা রেখেছে অ্যাতলেতিকো।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে ৩-২ গোলে জিতেছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। আর প্রথম সেমিতে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোল হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল।

অ্যাতলেতিকোর হয়ে গোল তিনটি করেন কোকে, আলভারো মোরাতা ও অ্যাঙ্গেল কোরেয়া। বার্সার পক্ষে জালের ঠিকানা খুঁজে নেন লিওনেল মেসি ও আঁতোয়া গ্রিজমান। ম্যাচের সবগুলো গোলই হয় বিরতির পর।

৪৬তম মিনিটে কোকের লক্ষ্যভেদে এগিয়ে যায় অ্যাতলেতিকো। তবে তাদের আনন্দ স্থায়ী হয়নি বেশিক্ষণ। পাঁচ মিনিট পর সমতা ফেরান মেসি। আট মিনিট পর আবার জালে বল জড়ান তিনি। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি গোলটি বাতিল করে দেন হ্যান্ডবলের কারণে।

৬২তম মিনিটে অবশ্য এগিয়ে যায় কাতালানরা। গ্রিজমানের কল্যাণে। ৭৪তম মিনিটে বল জালে পাঠান জেরার্দ পিকে। তবে ভিএআরের সাহায্য নিয়ে এবার রেফারি বাঁজান অফসাইডের বাঁশি।

ম্যাচে নাটকীয় মোড় আসে ৮১তম মিনিটে। মোরাতা সফল স্পট-কিকে গোল করলে সমতায় ফেরে অ্যাতলেতিকো। আর পাঁচ মিনিট পর গোল করে ম্যাচের ফল নির্ধারণ করে দেন কোরেয়া। তাতে ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাতলেতিকো।

নতুন নিয়মে চার দল নিয়ে প্রথমবারের মতো আয়োজিত স্প্যানিশ সুপারকোপার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রবিবার। রিয়াল-অ্যাতলেতিকো লড়াই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায় (১৩ জানুয়ারি)।