আওয়ামী লীগের নতুন সাংগঠনিক সম্পাদক করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন শফিককে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে তার মনোনয়নের কথা জানানো হয়। একই বিজ্ঞপ্তিতে আওয়ামীলীগের আট সাংগঠনিক বিভাগের দায়িত্ব বণ্টন করা হয়েছে।

দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে দেয়া ক্ষমতাবলে দলের সভাপতি শেখ হাসিনা সাখাওয়াত হোসেন শফিককে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন। বগুড়া সদরের বাসিন্দা শফিক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তাকে নিয়ে আট বিভাগে আটজন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা হলো।

একই ক্ষমতাবলে দলের সভাপতি নব-নির্বাচিত যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মধ্যে বিভাগীয় দায়িত্ব বণ্টন করেছেন বলেও জানানো হয়। যুগ্ম-সাধারণ সম্পাদকদের মধ্যে মাহাবুব-উল আলম হানিফকে সিলেট ও চট্টগ্রাম বিভাগে, দীপু মণিকে ঢাকা ও ময়মনসিংহ বিভাগে, হাছান মাহমুদকে রংপুর ও রাজশাহী বিভাগে এবং আফম বাহাউদ্দিন নাছিমকে খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে চট্টগ্রামে, বিএম মোজাম্মেল হককে খুলনায়, আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে রংপুরে, এসএম কামাল হোসেনকে রাজশাহীতে, মির্জা আজমকে ঢাকায়, আফজাল হোসেনকে বরিশালে, শফিউল আলম চৌধুরী নাদেলকে ময়মনসিংহে ও সাখাওয়াত হোসেন শফিককে সিলেটের বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে