আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন এ কে এম রহমত উল্লাহ এমপি, হাজী আবুল হাসনাত এবং মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই পদে মনোনয়ন দিয়েছেন তাদের। মঙ্গলবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, দলীয় গঠনতন্ত্রের ২৬ (ক) ধারা মোতাবেক সংগঠনের সভাপতি শেখ হাসিনা গত ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের পর উপদেষ্টা পরিষদের শূন্য পদে এই তিনজনকে দলের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে ঠাঁই পাওয়া এ কে এম রহমত উল্লাহ দলের ঢাকা মহানগর উত্তর এবং হাজী আবুল হাসনাত ঢাকা মহানগর দক্ষিণের সদ্যসাবেক সভাপতি। গত বছরের ৩০ নভেম্বর অনুষ্ঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনে তাদের বাদ দিয়ে উভয় অংশে নতুন নেতৃত্ব আনা হয়।

অন্যদিকে, মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার এবং সাবেক জেলা ও দায়রা জজ। ছাত্রজীবনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন মুক্তিযোদ্ধা এই নেতা।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে দলের ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদের ৪৪ জনের নাম ঘোষণা করেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার অন্তর্ভূক্ত তিনজনকে নিয়ে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা দাঁড়ালো ৪৭ জনে।