এএসপি পরিচয় দিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীকে ধর্ষণের অভিযোগে আকিবুল ইসলাম আকিব (৩২) নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। ধর্ষণ ছাড়াও তার বিরুদ্ধে প্রতারণা করে প্রায় ২৩ লাখ টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে।

আটক আকিব চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা গ্রামের।

সোমবার সকালে ওই নারী চট্টগ্রাম নগরের বাকলিয়া থানায় মামলা দায়েরের পর দুপুর আড়াইটার দিকে নগরের বলিরহাট এলাকা থেকে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, এক নারীর সঙ্গে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় ছাত্রলীগ নেতা আকিবুল ইসলাম আকিবের। এক পর্যায়ে তারা ৭ আগস্ট বিয়ে করেন। এরপর শারীরিক সম্পর্কে লিপ্ত হন তারা। বিভিন্ন সময় ওই নারীর কাছ থেকে নানা অজুহাতে প্রায় ২৩ লাখ টাকা নেন আকিব। কিন্তু তার বাড়িতে নিয়ে যেতে বললে টালবাহানা করতে থাকে । পরবর্তীতে ওই নারীর সন্দেহ হলে অভিযুক্তের মোবাইল চেক করলে নানা অসঙ্গতি ধরা পড়ে। এমনকি বিয়ের আগে অভিযুক্ত পুলিশের যে এএসপি পরিচয় দিয়েছিল, সেটি মিথ্যা ও বানোয়াট ছিল বলে জানতে পারেন। এসব প্রতারণা ধরা পড়ায় ওই নারী বাকলিয়া থানায় মামলা দায়ের করেন। পরে অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা আকিবুল ইসলাম আকিবকে গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মঈন উদ্দীন বলেন, ‘পুলিশের এএসপি পরিচয়, বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও প্রতারণা করে টাকা আত্মসাতসহ নানা অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন বলেন, ‘এক নারীর মামলায় তাকে গ্রেফতারের বিষয়টি শুনেছি। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। অভিযোগ সত্য হলে তাকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে’।