আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি দাবি মামাবাড়ির আবদার। এই আবদারটা না করলেই হয়। এটা অপ্রয়োজনীয়, অপ্রাসঙ্গিক ও অবাস্তব। আমাদের পক্ষে সম্ভব নয়। এটা সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার।এখানে সরকারের কোনো করণীয় নেই।’
সোমবার বিকালে রাজধানীর নিউ ইস্কাটনে ঢাকা লেডিস ক্লাবে আজ সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে। ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা নির্বাচনের জন্য খালেদা জিয়ার মুক্তির শর্ত দিচ্ছেন। কার কাছে শর্ত দিচ্ছেন? কে তাঁকে মুক্তি দেবে? কে তাঁকে দণ্ড দিল? আদালতে যান। তিনি বলেন, সরকারের কাছে শর্ত দিয়ে লাভ নেই। সরকার তাঁকে জেলে নেয়নি। সরকার তাঁকে দণ্ড দেয়নি। সরকার তাঁকে মুক্তি দিতে পারে না। আদালতের সিদ্ধান্তই হচ্ছে তাঁর মুক্তির বিষয়ে শেষ কথা।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।