মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা কাকালদী এলাকায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা সাধারণ সম্পাদক শাহজাহান বাচ্চুকে (৫৫) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি বিশাখা প্রকাশনীর সত্ত্বাধিকারী ও একজন মুক্তমনা লেখক ছিলেন। জানা গেছে, শাহজাহান বাচ্চুকে তার নিজ বাড়ি মুন্সিগঞ্জ সিরাজদিখানের কাকালদি গ্রামে এক রাস্তায় দুজন মোটরসাইকেল আরোহী পেছন থেকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে স্থানীয়রা তাকে ইছাপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। পরে পুলিশ তার বাড়িতে সংবাদ দিলে পরিবারের লোকজন হাসপাতালে উপস্থিত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) আসাদুজ্জামান হত্যাকা-ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুটি মোটরসাইকেলে করে চারজন দুর্বৃত্ত ব্লগার ও মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চুকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি জানান, দুটি মোটর সাইকেলযোগে ৪ জন দুর্বৃত্ত এই মুক্তমনা লেখককে গুলি করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। নিহত বাড়ি সিরাজদিখান উপজেলার কাকালদী গ্রামে।