কুড়িগ্রামের উলিপুর উপজেলায় ইয়াবাসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।আটককৃতরা হচ্ছেন- পৌর সদরের জোনাইডাঙ্গা গ্রামের শাহের আলীর ছেলে আসাদুজ্জামান বাবু (৩৭) ও তার স্ত্রী জাহানারা বেগম (৩৫), উপজেলার গুনাইগাছ খেয়ারপাড় গ্রামের মহসিন আলীর ছেলে নাঈমুল ইসলাম নাঈম (২২) ও তার ভাই শামিম মিয়া (২৮)। তাদের সোমবার বিকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।পুলিশ সুত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে আসাদুজ্জামান বাবু ও তার স্ত্রী জাহানারা বেগমকে ৭৩ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। পৃথক অভিযানে নাঈমুল ইসলাম নাঈম ও তার ভাই শামিম মিয়াকে ১৬০ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। তারা সবাই দীর্ঘদিন থেকে গোপনে মাদক ব্যবসা চালিয়ে আসছিল।
আটককৃতদের মধ্যে আসাদুজ্জামান বাবু উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক। আর নাঈমুল ইসলাম নাঈম উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল জানান, ছাত্রনেতা নাঈম মাদক ব্যবসার সঙ্গে জড়িত কি না তা আমার জানা নেই। তবে ঘটনা সঠিক হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা যুবলীগের আহ্বায়ক জয়নাল আবেদীন বলেন, যুবলীগ নেতা আসাদুজ্জামান বাবু দীর্ঘদিন থেকে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। যারাই এর সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। সে যুবলীগ হোক বা ছাত্রলীগ হোক দেখার বিষয় না।

যুবলীগ ও ছাত্রলীগের প্রথম সারির নেতা মাদকসহ আটক হওয়ায় রাজনৈতিক মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

উলিপুর থানার ওসি মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।