জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আজকের শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবী উপস্থিত থাকতে পারবেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন শুনানির দিন ধার্য রয়েছে।

গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে প্রধান বিচারপতির আদালতে প্রায় তিন ঘণ্টা ‘নজিরবিহীন’ হট্টগোল হয়।

আজ সকালে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইজনীবী খন্দকার মাহবুব হোসেনকে ডেকে আপিল বিভাগ বলেন, আজকের শুনানিতে রাষ্ট্রপক্ষের ৩০ জন ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবীকে শুনানি উপস্থিত থাকতে।

এ দিকে শুনানিকে কেন্দ্র করে পুরো সুপ্রিম কোর্ট এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্ট এলাকায় দেখা যায়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। সুপ্রিম কোর্টের তিনটি প্রবেশপথ, আশপাশ ও আদালত ভবন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া আর্চওয়ে ও মেটাল ডিরেক্টর দিয়ে তল্লাশির পর আইনজীবী, বিচারপ্রার্থী, সাংবাদিকসহ সংশ্নিষ্টদের আদালতে প্রবেশ করানো হচ্ছে।পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না