বগুড়া জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে আত বছর পর । বিবাহিত ও অছাত্রদের নিয়ে এই কমিটি ঘোষণা হয়েছে বলে অভিযোগ উঠেছে।দীর্ঘ আট বছর পর সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণায় পদবঞ্চিত নেতাদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।পদবঞ্চিত নেতারা অভিযোগ করছেন ঘোষিত কমিটির শীর্ষ চারজনই বিবাহিত এবং অছাত্রদের নিয়ে এই কমিটি ঘোষণা দেওয়া হয়েছে। ঘোষিত কমিটিতে ‘তারেক মডেল’ অনুসরণ না করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘খাটো’ করা হয়েছে।নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা বলেন, সংগঠনকে চাঙা করতে দীর্ঘ আট বছর পর ছাত্রদলের এই কমিটি নিয়ে অনেক প্রত্যাশা ছিল তাঁদের। ত্যাগী ও মাঠের নেতারা এই কমিটিতে স্থান পাবেন, এমন প্রত্যাশা ছিল। কিন্তু অছাত্র ও বিবাহিতদের নিয়ে ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা দেওয়ায় হতাশ তাঁরা।
এদিকে
তারেক রহমানের পরামর্শেই নতুন কমিটি ঘোষণা হয়েছে বলে দাবি করেছেন জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি হাসানুজ্জামান পলাশ। বলেন, বিবাহিতরা কমিটিতে থাকতে পারবেন না—এমনটা ছাত্রদলের গঠনতন্ত্রের কোথাও উল্লেখ নেই।

জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বলেন, জেলা বিএনপির সঙ্গে পরামর্শ করে যোগ্য ও ত্যাগী কর্মীদের নিয়েই ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পাঁচ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়।