জেনে নিন জন্মছক থেকে যে উল্লেখযোগ্য কারণে জাতক/জাতিকা পরপুরুষ বা পরনারীতে আসক্ত হয়ে থাকে —
চন্দ্রের/রবির কারণে:
১) যদি কারও জন্মছকে রবি ও চন্দ্র একঘরে থাকে, মানে অমাবস্যায় জন্ম যাদের, এই রবি ও চন্দ্র খুব খারাপ ভাবে কুপিত অন্য গ্রহের কারণে, তার সঙ্গে জন্মছকের চতুর্থ ভাব ভীষণ ভাবে দুর্বল ও অন্য অশুভ গ্রহ দ্বারা দূষিত, সেইসঙ্গে এই চতুর্থ ভাব কোনও শুভগ্রহের প্রভাব বঞ্চিত হয় তা হলে সেই জাতক/জাতিকা অনৈতিক ও অবৈধ সম্পর্কে জড়িত থাকবে। এমনকি পুরুষ হলে তার থেকে বয়স্ক কোনও বিবাহিত নারীর সঙ্গে জড়িত থাকবে।
২) যদি কারও চন্দ্র ও শুক্র এক রাশিতে অবস্থান করে বা চন্দ্র শুক্র দ্বারা দৃষ্টিপ্রাপ্ত হয়ে থাকে, হাতের শিরোরেখা দৈর্ঘ্যে বেশ লম্বা হয়ে চন্দ্রের ক্ষেত্রে অনেক দূর পর্যন্ত প্রসারিত এমন জাতক/জাতিকা সর্বক্ষণ কামচিন্তায় মশগুল থাকে, কোনও নৈতিক শৃঙ্খলাবোধ না থাকে, তারা যে কোনও ব্যাভিচারে খুব অল্প বয়স থেকে লিপ্ত হয়ে পড়ে।
৩) যাদের ষষ্ঠ ভাবে এই চন্দ্র ও শুক্র যুগ্ম ভাবে থাকে এবং অন্য অশুভ গ্রহ দ্বারা দূষিত হয়, তাদের অনেকে বিয়ের আগে ও পরে নানা যৌন সংসর্গে জড়িত থাকবেই। বিয়ের আগে এমন জন্মছকের পুরুষ বা নারীকে বিয়ের ব্যাপারে সাবধান হতে হবে।
শনি, রাহু ও মঙ্গলের কারণে:
৪) রাহু যদি সপ্তমে অবস্থান করে আর লগ্ন যদি সে ভাবে বলশালী না থাকে তবে জাতক/জাতিকা নানা ভাবে যৌন তৃপ্তির জন্য ছুটে বেড়াবে। এদের মধ্যে নৈতিক মূল্যবোধ সে ভাবে কাজ করে না। এরা ভয়ানক মিথ্যা কথা বলে।
৫) জন্মছকে কোথায় যদি চন্দ্র ও রাহু বা শুক্র ও রাহু সংযুক্ত থাকে, সেই জাতক/জাতিকাকে বিয়ের ক্ষেত্রে বিশ্বাস করলে ভীষণ ভাবে ঠকতে হবে। বাইরে থেকে এদের ভাবখানা ধোয়া তুলসীপাতার মতো।
৬) কোনও জন্মছকে সপ্তম ভাব, সপ্তম পতি, চন্দ্র ও শুক্র যদি কোনও ভাবে রাহু দ্বারা প্রভাবিত হয়ে থাকে, তবে সে ক্ষেত্রে স্বামী বা স্ত্রী অনেক ক্ষেত্রেই পরস্পরকে প্রতারিত করবে।