সকল জল্পনা-কল্পনা এবং অপেক্ষার অবসান ঘটেছে। ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এডেন হ্যাজার্ড।

বেলজিয়াম ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড চেলসি ছাড়ছেন নিশ্চিত ছিল। রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন সেটাও প্রায় জানা ছিল।শুধু আনুষ্ঠানিক ঘোষণাই আসছিল না। এবার রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে হ্যাজার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে নিশ্চিত করা হয়েছে

শুক্রবার (৭ জুন) ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে হ্যাজার্ডকে আগামী পাঁচ মৌসুমের জন্য দলে টানার বিষয়টি জানিয়েছে রিয়াল। ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত লস ব্লাঙ্কোস শিবিরে থাকার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। মেডিকেল পরীক্ষার পর আগামী ১৩ জুন হ্যাজার্ডকে আনুষ্ঠানিকভাবে সমর্থকদের সামনে হাজির করবে স্পেনের ইতিহাসের সফলতম ক্লাবটি।

হ্যাজার্ডের ট্রান্সফার ফি নিয়ে এখনও মুখ খোলেনি কোনো ক্লাবই। তবে আমেরিকান গণমাধ্যম সিএনএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, তাকে দলে পাওয়ার জন্য রিয়ালকে খরচ করতে হচ্ছে প্রায় ১০০ মিলিয়ন ইউরো। এদিকে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি বলছে, অন্যান্য আনুষঙ্গিক খরচ মিলিয়ে ট্রান্সফার ফির অঙ্ক বাড়তে পারে আরও।

দলবদলের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হ্যাজার্ড লিখেছেন, ‘চেলসি ছেড়ে যাওয়াটা এখন পর্যন্ত আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ও কঠিন সিদ্ধান্ত।’

২০১২ সালে ফরাসি ক্লাব লিলে থেকে চেলসিতে নাম লেখান হ্যাজার্ড। এরপর ব্লুজদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫২ ম্যাচে ১১০ গোল করেছেন তিনি। এ সময়ের মধ্যে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ, দুটি ইউরোপা লিগ, একটি এফএ কাপ ও একটি লিগ কাপ জিতেছেন তিনি। চেলসির বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন চারবার।

সবশেষ ২০১৮-১৯ মৌসুমটা দুর্দান্ত কেটেছে হ্যাজার্ডের। প্রিমিয়ার লিগে গোল করেছিলেন ১৬টি, করিয়েছিলেন ১৫টি। গেল মাসে ইউরোপা লিগের ফাইনালে জোড়া গোল পেয়েছিলেন হ্যাজার্ড। শিরোপা জেতার পর ইঙ্গিত দিয়েছিলেন চেলসি ছাড়ার, ‘আমি মনে করি, এটাই এখানে আমার শেষ।’

চলতি মৌসুমে হ্যাজার্ড চেলসির হয়ে ইউরোপা লিগ জিতেছেন। আর্সেনালের বিপক্ষে ফাইনালে তিনি জোড়া গোল করেন। এক বিবৃতিতে চেলসি ডিরেক্টর মারিনা গ্রানোভস্কিয়া নতুন চ্যালেঞ্জের জন্য শুভকামনা জানিয়েছেন হ্যাজার্ডকে, ‘তাকে বিদায় বলা আমাদের জন্য দুঃখের। ক্লাব তাকে ধরে রাখতে চেয়েছিল। তবে তার সিদ্ধান্তকেও আমাদের সম্মান দেওয়া উচিত। সে চেলসিতে যে স্মৃতি রেখে গেছে তা মলিন হবে না।

অবশেষে শেষ হয়েছে সব গুঞ্জন। স্বপ্নের ক্লাবের জার্সি পরে মাঠ মাতানোর সুযোগ পাচ্ছেন হ্যাজার্ড। সেই ২০১৭ সালের জুনেই তিনি জানিয়েছিলেন, রিয়াল তার স্বপ্নের ক্লাব। এবারে তা পরিণত হয়েছে বাস্তবে।