ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে। তবে ব্যাংকের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এরা সবাই পদত্যাগ করেছেন।
সলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সূত্রে জানা গেছে, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. শামসুজ্জামান, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান ভূঁইয়া এফসিএ, ডিএমডি মোহাম্মদ মোহন মিয়া, ডিএমডি আব্দুস সাদেক ভূঁইয়া, ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) আমিরুল ইসলাম। এর মধ্যে এএমডি ও এসইভিপি গত বুধবার পদত্যাগ করেছেন। আর বাকি তিনজন ডিএমডি বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। একযোগে শীর্ষ ৫ কর্মকর্তা ব্যাংক থেকে চলে যাওয়াকে ভাল চোখে দেখছেন না কেউই।একটি সূত্র জানিয়েছে, বোর্ড চাপ সৃষ্টি করে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাদের পদত্যাগ করতে বাধ্য করেছেন। এসইভিপি ছাড়া বাকি সবার চুক্তির মেয়াদ ছিল এক বছর।আর সে কারণে ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন,যারা পদত্যাগ করেছেন তাদের বেশিরভাগই শারীরিকভাবে অসুস্থ। নতুন ম্যানেজমেন্ট, নতুন এমডি এসেছে কিছু পরিবর্তন তো হতেই পারে।এটা অস্বাভাবিক কিছু নয়, নিয়মিত ঘটনা। এ ব্যাংকের ১৩ হাজার লোক কাজ করে তার মধ্যে কয়েকজন পদত্যাগ করতেই পারেন।