রাজধানীর মিরপুর এলাকার কুখ্যাত মাদক সম্রাজ্ঞী শারমিন আক্তার সুমিকে আটক করেছে র‌্যাব। এসময় তার থেকে ৩২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রুপনগর থানাধীন বেড়িবাঁধ-আশুলিয়া সড়কে অভিযান চালিয়ে র‌্যাব-৪ এর একটি দল তাকে আটক করে।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-১) মেজর কাজী সাইফুদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, উত্তরবঙ্গ থেকে একটি ফেনসিডিলের চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে বেড়িবাঁধ এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাসি চালানো হয়। এসময় চেকপোস্টের খানিকটা দূরেই গাড়ি থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সুমিকে আটক করা হয় এবং প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ৩২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তবে সুমির সহযোগী গাড়িচালক আনোয়ার পালিয়ে যায়।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-১) জানান, সুমি মিরপুর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ইতোমধ্যে মাদক সংশ্লিষ্ট ১৩টি মামলা রয়েছে। ২ মাস আগেও ৪০০ বোতল ফেনসিডিলসহ সুমিকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৪। জামিনে বের হয়ে আবারো মাদক পরিবহনের সময় আজ তাকে হাতেনাতে আটক করা হলো।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন: সুমি কৌশলে ১৩ বছরের এক বোনকে সাথে নিয়ে চলাফেরা করে। বোরখা পড়ে ভদ্রবেশে পরিবার নিয়ে চলাফেরার আড়ালে মাদক বহন করতো সে। তার ভাই, ফুফুসহ পরিবারের অনেকেই মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

সুমির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।