ক সময়ের জনপ্রিয় অভিনেত্রী বেদের মেয়ে জোসনা’র অঞ্জু ঘোষ প্রায় ২০ বছর চলচ্চিত্রে ফিরছেন গত ২২ জানুয়ারি ।দেশে ফিরেই তিনি চলে গেছেন পাবনা আশ্রমে। যেখানে ‘মধুর ক্যান্টিন’ ছবির শুটিংয়ে অংশ নেবেন শিগগিরই। সেখানে অবস্থিত শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের সৎসঙ্গ আশ্রমে একদিন থেকে আগামীকাল (২৫ জানুয়ারি) ঢাকা ফিরবেন তিনি। ছবির শুটিং শুরু হবে ১ ফেব্রুয়ারি।

ছবির পরিচালক সাইদুর রহমান সাঈদ বলেন, ‘কলকাতা থেকে একসঙ্গে আমি ও অঞ্জু ঘোষ ঢাকায় এসেছি। সেখান থেকে ফিরলে ছবির প্রস্তুতি শুরু করবেন। তিনি মধুদার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন।’

‘মধুর ক্যান্টিন’ সিনেমায় মধুদার চরিত্রে অভিনয় করছেন ওমর সানী। আর সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে মৌসুমীকে। সিনেমায় মধুদার জীবনের ১৯৬৪ থেকে ১৯৭১-এর সময়টাই উঠে আসবে।

১৯৮২ সালে এফ কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’-এর মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। এই ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। রাতারাতি তারকা বনে যান তিনি। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমায় অভিনয় করেন, মন্দা বাজারে যেগুলো ছিল সফল ছবি। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’ অবিশ্বাস্য ব্যবসা করে। সৃষ্টি করে নতুন রেকর্ড।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে, সওদাগর, নরম গরম, আবে হায়াত, রাজ সিংহাসন, পদ্মাবতী, রাই বিনোদিনী, সোনাই বন্ধু, বড় ভালো লোক ছিল, আয়না বিবির পালা, আশা নিরাশা, নবাব সিরাজ-উদ-দৌলা, মালাবদল, আশীর্বাদ প্রভৃতি।

১৯৯১ সালে বাংলা চলচ্চিত্রে নতুনদের আগমনে তিনি ব্যর্থ হতে থাকেন। এর কয়েক বছরের মাথায় তিনি দেশ ছেড়ে চলে যান ভারতে এবং কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। সর্বশেষ তিনি ভারতের বিশ্বভারতী অপেরার যাত্রাপালায় নিয়মিত অভিনয় করতেন।