‘আওয়ামী ওলামা লীগ’ নামে এই মুহূর্তে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই বলে জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ । আওয়ামী ওলামা লীগের নামে কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বে-আইনি।

আজ সোমবার ‘আওয়ামী ওলামা লীগ’–এর বিপিএল নিষিদ্ধের দাবি তোলার পরই ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

সোমবার সন্ধ্যায় দলটির দপ্তর সম্পাদক ড. মো. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘আওয়ামী ওলামা লীগ’-এর ব্যানারে একটি সংবাদের প্রতি আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এই সংবাদে ‘আওয়ামী ওলামা লীগ’-এর বরাতে বিপিএল ক্রিকেট নিষিদ্ধের দাবি করা হয়েছে। যা সম্পূর্ণ অনৈতিক ও বে-আইনি।

আমরা সংশ্লিষ্ট সকলকে এই ধরনের অনৈতিক ও বে-আইনি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি। একই সাথে আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক মানববন্ধনে বাল্য বিবাহ নিরোধ আইনকে কালো আইন দাবি করে তা বাতিলের দাবি জানায় আওয়ামী লীগ সহযোগী সংগঠন হিসেবে পরিচিত ওলামা লীগ