পাবনা ১ (সাঁথিয়া, বেড়া আংশিক) আসনের ঐক্যফ্রন্টের নেতা ও ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. অধ্যাপক আবু সাইয়িদের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় পাবনা ১ আসনের ঐক্যফ্রন্টের নেতা ধানের শীষ মনোনীত প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ নির্বাচনী প্রচারণার উদ্যেশ্যে বেড়ার নিজ বাসা থেকে বের হয়। সকাল ১১ টার সময় সাঁথিয়া উপজেলার সাঁথিয়া বাজারের শিমুল তলা মোড় নামক স্থানে পৌঁছালে একদল অজ্ঞাতনামা দুর্বৃত্ত তার জীপ গাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা জীপ গাড়িটি বিভিন্ন অংশে ভাঙচুর চালায়। অবস্থা বেগতি দেখে ধানের শীষের মনোনীত প্রার্থী আবু সাইয়িদ তার ভাঙা জীপ গাড়িটি নিয়ে দ্রুত সাঁথিয়া থানায় আশ্রয় গ্রহণ করেন।

ভাঙচুরের ঘটনায় জাকির হোসেন, মনোয়ার পারভেজ মানিক, নজমুল হোসেন ও সাইফুল ইসলাম নামের ৪জন আহত হয়েছে বলে জানা গেছে। গণফোরাম নেতা আবু সাইয়িদ সাথিয়া থানায় ও সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলমের নিকট মৌখিকভাবে অভিযোগ করেন তার গাড়ি বহরে থাকা দুইটি মোটরসাইকেল ছিনিয়ে নেওয়া হয়েছে। পরে তিনি তার নির্ধারিত প্রচারসভা ও গণসংযোগে যোগদান করেন। এ ঘটনায় পাবনা ১ নির্বাচনী এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে সাঁথিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তিনি এখনো থানায় লিখিত অভিযোগ করেনি। তার মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ দিয়ে তার গণসংযোগ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি লিখিত অভিযোগ করলে তদন্ত স্বপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম বলেন, গণফোরামের নেতা আবু সাইয়িদ এসেছিল। তার মৌখিক অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

গণফোমের নেতা ধানের শীষ মনোনীত প্রার্থী আবু সাইয়িদ জানান, নির্বাচনী প্রচারণায় যাওয়ার পথে তার নির্বাচনী প্রতিপক্ষরা গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।