আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে টার্গেট কিলিংয়ের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি। সংগঠনটির তিন সদস্যকে গ্রেফতারের পর এমন তথ্যই জানিয়েছে পুলিশ।

বুধবার রাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপ।

গ্রেফতাররা হলেন- আব্দুল হাকিম, নোমান ও শফি। তাদের কাছ থেকে ৩০টি কমান্ডো নাইফ, ১টি ডাবল এডজ, ১টি মিশেট, ৩০টি আইইডি কন্টেইনার এবং ১.৫ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়।

ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান পরিবর্তন ডটকমকে এসব তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতার হওয়া জঙ্গিদের মধ্যে আব্দুল হাকিম জেএমবির কক্সবাজার অঞ্চলের আঞ্চলিক প্রধান। ২০১৩ সালে সে জেএমবিতে যোগ দেয়। জেএমবিতে যোগদানের আগে হাকিম ইসলামিক বই-পুস্তক বিক্রি করতো।

ডিসি মাসুদ আরো জানান, গ্রেফতার নোমান জেএমবির চট্টগ্রাম অঞ্চলের সামরিক প্রধান এবং শফি সামরিক শাখার সদস্য। তাদের তিনজনেরই বাড়ি কক্সবাজার জেলায়।

জেএমবির এই তিন জঙ্গি আসন্ন নির্বাচনে টার্গেট কিলিং এবং থার্টি ফাস্ট নাইটে কক্সবাজারে নাশকতার পরিকল্পনা করছিল বলেও দাবি করেন পুলিশের এই কর্মকর্তা।