শনিবার ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামবে দুই বড় ক্লাব আর্সেনাল ও লিভারপুল। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল আতিথ্য দেবে হাডার্সফিল্ড টাউনকে। ম্যাচটি শুরু হবে শনিবার রাত ৯টায়। আরেক ম্যাচে, লিভারপুলের প্রতিপক্ষ বোর্নমাউথ। ভিটালিটি স্টেডিয়ামে দু’দলের ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

চলতি মৌসুমটা লিভারপুলের জন্য আশির্বাদই বটে। ম্যানচেস্টার সিটিকে টপকে লিগের শীর্ষস্থানেও উঠেছিলো অল রেডরা। কিন্তু ২ পয়েন্ট কম নিয়ে আবার পিছিয়ে পড়তে হয়েছে তাদের। তাই শীর্ষে ওঠার লড়াইয়ে তাদের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। এবার সে লড়াইয়েই লিভারপুলের প্রতিপক্ষ বোর্নমাউথ।

বোর্নমাউথের সঙ্গে এর আগে লিগে ৬বার দেখা হয়েছে লিভারপুলের। যার মধ্যে ৪বারই জিতেছে তারা। এদিকে, লিগে ১৬ ম্যাচে কোন দল হারাতে পারেনি লিভারপুলকে। আর এ ম্যাচ জিতলে লিগে টানা ৫ ম্যাচে জয় পাবে অল রেডরা। তাই ম্যাচটা হাতছাড়া করতে চাইবে না ইয়্যুর্গেন ক্লপের শিষ্যরা।

ডিফেন্ডার জো গোমেজকে এ ম্যাচে পাচ্ছে না লিভারপুল। তবে, ফেরার প্রস্তুতি নিচ্ছেন সাদিও মানে, রবার্টসনরা। সেই সাথে সালাহ, ফিরমিনো আর মিলনাররা থাকায় জয়ের পুরো আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে অল রেডরা।

এদিকে, আরেক ম্যাচে, এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল মুখোমুখি হবে হাডার্সফিল্ড টাউনের। যাদের বিপক্ষে লিগে মাত্র দুবারই দেখা হয়েছে গানারদের। আর সেই দুবারই জিতেছে আর্সেনাল। এছাড়া সাম্প্রতিক ফর্মও কথা বলছে স্বাগতিকদের পক্ষে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত গানাররা। তাই বোঝায় যাচ্ছে এ ম্যাচে সব দিক থেকে এগিয়ে থাকবে উনাই এমেরির দল।

ইনজুরি কাটিয়ে লরেন্ট এবং নাচো ফিরেছেন অনুশীলনে। তবে, রব হোল্ডিং আর অ্যারন রামসীর এ ম্যাচে থাকা নিয়ে আছে সংশয়। এদিকে, মেসুত ওজিলও অনিশ্চিত। তাই অবামেয়াং, জাকা, লাকাজেত্তেদের নিতে হবে দায়িত্বটা।