র‌্যাবের অভিযানে সিদ্ধিরগঞ্জ থেকে সাড়ে ৮ হাজার পিস ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়েছে। সোমবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস তল্লাশী করে ফোরকান (২৮) ও লায়লা বেগমকে (৪০) আটক করা হয়।

মঙ্গলবার বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীস্থ র‌্যাব-১১ কার্যালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, গোপন খবরের ভিত্তিতে জানা যায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী গ্রীনলাইন পরিবহনের একটি বিলাসবহুল ডাবল ডেকার এসি কোচে ইয়াবার চালান আসছে। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে র‌্যাব চেকপোস্ট বসিয়ে ওই গাড়িটির গতিরোধ করে। এ সময় গাড়িতে তল্লাশী করে মাদ্রাসা ছাত্র ফোরকান ও লায়লাকে ৮ হাজার ৫শ পিস ইয়াবা ও মাদক বিক্রির ১৫ হাজার টাকাসহ আটক করে আদমজীস্থ র‌্যাব কার্যালয়ে আনা হয়।

র‌্যাব আরও জানায়, আটক হওয়া মোঃ ফোরকান চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে অভিনব কায়দায় মাদকদ্রব্য ইয়াবা চুম্বকের সহায়তায় বাসের সীটের তলায় সংযুক্ত করে কক্সবাজার থেকে ঢাকা ও এর আশপাশের এলাকায় সরবরাহ করে আসছে। সে আইন শৃংখলা বাহিনীর নজর এড়াতে মাদক পাচারে সহায়তা করার জন্য তার সঙ্গে লায়লা বেগমকে সহযাত্রী হিসেবে নিয়ে আসে। তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।