তাবলীগ জামাতের আধিপত্য নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও অন্তত দেড় শতাধিক আহত হয়েছেন। নিহতের নাম ইসমাইল হোসেন মণ্ডল (৬৫)। গতকাল শনিবার ভোর থেকে তাবলীগ জামাতের দুই পক্ষের মুখোমুখি অবস্থানের পরে সকাল থেকে বিকাল পর্যন্ত ইজতেমা ময়দানের গেট ও আশপাশের এলাকায় দফায় দফায় ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এমনকি ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। ফলে দূর পাল্লার যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে।
দুপুরে তাবলিগ জামাতের দুই গ্রুপের হামলার ঘটনার পর বিকাল তিনটার দিকে গাজীপুর জেলা প্রশাসন, সিটি করপোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যৌথভাবে তাবলিগ জামাতের উভয় গ্রুপের নেতৃবৃন্দকে নিয়ে ইজতেমা ময়দানে এক বিশেষ জরুরি সভা করে। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে উভয় গ্রুপকে ইজতেমা ময়দান থেকে সরে যেতে অনুরোধ জানানো হয়। পরে উভয় পক্ষ সেই সিদ্ধান্ত মেনে নিয়ে বিকালের মধ্যেই ইজতেমা ময়দান থেকে তাদের অনুসারীদের সরিয়ে নেন।

নিহত ইসমাইলের ছেলে জাহিদ হাসান জানান, তার বাবা মুন্সীগঞ্জে আলুর ব্যবসা করতেন। তিনি সা’দপন্থি। সা’দ বিরোধীরা মাঠে অবস্থান করে রাখার মধ্যেই তিনি মাঠে ঢোকার চেষ্টা করছিলেন। ধাক্কাধাক্কির সময় তার বাবা সামনে ছিলেন। পরে সা’দ বিরোধীরা ধারালো কিছু দিয়ে তার বাবার মাথায় আঘাত করে।